ফেসবুকে বন্ধু সেজে অপহরণ করল এক কিশোরকে

আজকে একটা খবর পড়ে পুরাই অবাক হয়ে গেলাম। পাকিস্তানের করাচি শহরে ১৩ বছরের এক কিশোরকে অপহরণ করে তারই ফেসবুক বন্ধুরা। ঘটনাটি আসলে এই রকম যে, অপহরণকারীরা প্রথমে তাকে ফেন্ড রিকুয়েষ্ট পাঠায় তারপর তার সাথে খুব ভাল সম্পর্ক গড়ে তোলে। তারপর এক পর্যায়ে তার সাথে দেখা করার কথা বলে তাকে অপহরণ করেছে। ছেলেটির বাবা প্রভাবশালী কাস্টমস অফিসার এবং অপহরণের পর ৫ লক্ষ টাকা দাবি করে। করাচির পুলিশ অবশ্য তাকে উদ্বার করেছে এবং জানিয়েছে, অপহরণকারীর একটি চক্র অনলাইনে গেমিং ফেন্ড সেজে নিজেদের উপস্থাপিত করে এবং ভুলিয়ে ভালিয়ে তাদের সাথে দেখা করার নাম করে অপহরণ করে ও মুক্তিপণ দাবী করে।

friend is a trap to kidnap

এবার ভাবুন অপহরণকারীরা ও কেমন ডিজিটাল হয়ে গেছে। আপনার অনলাইন বন্ধু কখনই আপনার বাস্তব বন্ধু না। তাই যতই আপনাকে বলুক না কেন কখনোই একা একা দেখা করতে যাবেন না এবং খুব ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। আর আসল কথা হচ্ছে, এরা কিন্তু মেয়ে সেজে ছেলে পটায়। যদি মনে করেন মেয়ে বন্ধু পাইছি আর কি লাগে তাহলে মনে রাথবেন আপনি কিন্তু চরম রিক্সের উপর আছেন।

আর একটা কথা, গত ৩ দিন আগে আমাদের বাড়ির পাশের বাড়ির এক চাল বিক্রেতার ছেলেকে অপহরণ করে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। ভাগ্য ভাল, পুলিশ তাকে গতকাল সিলেট থেকে উদ্বার করে। কিন্তু বলুন, ভাগ্য কতবার ভাল থাকে আর কতজনের ইবা ভাল থাকে? বর্তমানে এই ঘটনাগুলো খুব সচরাচর ঘটছে। তাই বন্ধু বান্ধব নির্বাচন করার ক্ষেত্রে শতবার বিবেচনা করুন। কারণ, আপনার সবচেয়ে বেশি ক্ষতি আপনার একজন বন্ধুই করতে পারবে, বাইরের অন্য কেউ নয়।
যদি আপনার এই পোস্টটি ভাল লাগে এবং ভবিষ্যৎতে নতুন পোস্টগুলোর নোটিফিকেশন আপনার ইমেইলে পেতে চান তাহলে আমাদের ফ্রী ইমেইল এ্যলার্টে রেজিস্টেশন করুন।

0 টি মন্তব্য :

Comment icon এই পোস্টটা সম্পর্কে মন্তব্য করুন...

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

 
 
 

সাম্প্রতিক পোস্টগুলো

ছোট্ট একটি বিরতি...

সাম্প্রতিক মন্তব্যগুলো