জেনে নিন বিশ্বের সবচেয়ে দ্রুততম জুতা সম্পর্কে : মুনওয়াকার্স সু

সম্প্রতি শিফ্‌ট রোবোটিক্স নামের একটি মার্কিন রোবোটিক কোম্পানি এক বিশেষ ধরনের জুতা তৈরি করেছে। তারা দাবি করছে যে এটি বিশ্বের দ্রুততম জুতা। কারণ, এই জুতা পায়ে দিলে নাকি হাটার গতি বেড়ে যাবে প্রায় ২৫০ শতাংশ।

শিফ্‌ট রোবোটিক্স এই স্পেশাল জুতাটির নাম দিয়েছে মুনওয়াকার্স সু। Moonwalkers Shoes

বিশ্বের দ্রুততম জুতা | মুনওয়াকার্স সু

মুনওয়াকার্স জুতা কোন সাধারণ জুতা নয়। কারণ এটি পরিচালিত হয় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট সিস্টেমে এবং কিছু রবোটিক অ্যালগরিদম এর মাধ্যমে। জুতাটির মধ্যে ৩০০ ওয়াটের একটি ইলেকট্রিক মোটর আছে। প্রাথমিকভাবে এই জুতা তৈরির ধারণাটি এসেছে আমেরিকার প্যানসিলভানিয়া অঙ্গরাজ্যের কার্নেগি মেলন বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা হাত ধরে। এই জুতায় ডিজাইন অনেকটা স্কেটিং জুতার মত যা মূলত আমরা চাকার জুতা বলে থাকি।

শিফ্‌ট রোবোটিক্স কোম্পানি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গত এক সপ্তাহ আগে এই ডিজিটাল জুতা উন্মুক্ত হওয়ার ঘোষণা দেয়। সেখানে কোম্পানির সিইও বলেন মুনওয়াকার্স জুতা মোটেও স্কেটিং জুতা নয় বরং এটি সত্যিকারের একটি ডিজিটাল জুতা যা বিশ্বের দ্রুততম জুতা হিসেবে আমরা দাবি করি। এই জুতা পায়ে পড়লে স্কেটিং জুতার মতো জোর করে চালাতে হবে না। কারন এই জুতা মটরের জোরের সাহায্যে আপনাকেই নিয়ে হাঁটবে পারবে। স্কেটিং জুতা চালাতে গেলে আপনাকে প্রশিক্ষণ নিতে হয় কিন্তু মুনওয়াকার্স জুতা পড়লে আপনাকে স্কেটিং জুতা এর মত চালানো শিখতে হবে না।

শিফ্‌ট রোবোটিক্স কোম্পানির এই মুনওয়াকার্স জুতা এখনো বাজারে আসেনি। তবে কোম্পানির পক্ষ থেকে তারা বলেছে খুব দ্রুতই যুক্তরাষ্ট্রের গ্যাজেট বাজারে এই ডিজিটাল জুতাটি পাওয়া যাবে। প্রাথমিকভাবে একজোড়া মুনওয়াকার্স জুতা এর দাম ধরা হয়েছে প্রায় ১৩৯৯ ইউএস ডলার যা বাংলাদেশী টাকায় দাঁড়ায় ১ লক্ষ ৪২০০০ হাজার টাকার মত।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন