মাহিন্দ্রার নতুন ই-বাইক "পিউজিঅট কিসবি"

গাড়ি এবং বাইকের জগতে ভারতের মাহিন্দ্রা কোম্পানি এক প্রতিষ্ঠিত নাম। এই কোম্পানিটি শুধু চার চাকার গাড়িই নয়, বাইক এবং স্কুটির দিকেও বেশ নজর দিচ্ছে।

সম্প্রতি মাহিন্দ্রা কোম্পানি জানিয়েছে খুব তাড়াতড়িই তারা নিয়ে আসছে তাদের নতুন বৈদ্যুতিক স্কুটার। কোম্পানিটি খুব দ্রুত কাজ করে যাচ্ছে এই নতুন বৈদ্যুতিক স্কুটার সম্পন্নের জন্য। এই বৈদ্যুতিক স্কুটারটির নাম দেয়া হয়েছে Peugeot Kisbee

Mahindra's Electric-Scooter - Peugeot Kisbee

একটি সংবাদ মাধ্যমে জানা যায়, মাহিন্দ্রা কোম্পানির নতুন এই বৈদ্যুতিক স্কুটারটির পরীক্ষা করতে দেখা গিয়েছে ভারতের রাস্তায়। বৈদ্যুতিক স্কুটারটি প্রায় ৭০০০ আরপিএমে ৩.৩৫ বিএইচপি পিক পাওয়ার এবং ৩.২এনএম পিক টর্ক তৈরি করে। জানা গেছে, মাহিন্দ্রার এই ই-স্কুটারটি একটি Ather 450X-এর পাশাপাশি স্পাই টেস্টিং করেছে।

সাধারণত পিউজিঅট বিশ্ব বাজারে ই-লুডিক্স ইলেকট্রিক স্কুটার বিক্রি করে যা প্রায় ১.৬ কিলোওয়াট/ঘন্টা এবং ৪৮ভি লিথিয়াম-আয়ন অপসারণযোগ্য ব্যাটারি প্যাকসহ আসে। আর তাই এবার ভালো পারফরম্যান্সের জন্য মাহিন্দ্রা কোম্পানি তাদের নতুন স্কুটারেও এটি ব্যবহার করতে পারে।

এমনকি অতিরিক্ত পাওয়ার সাপোর্ট করার জন্য এগুলোর সাথে আরো একটি বড় ব্যাটারি প্যাক ব্যবহার করতে পারে। সাপোর্ট হিসাবে একটি বড় ব্যাটারি প্যাক থাকা মানে আরও ভালো রাইডিং রেঞ্জ পাওয়া যাবে। তবে এখনো এই বৈদ্যুতিক স্কুটারটির দাম কেমন হবে সে বিষয়ে কিছু জানা যায়নি কোম্পানিটি।

সকল প্রশ্নের উত্তর আসবে যথন মাহিন্দ্রা কোম্পানি অফিসিয়ালভাবে এই Peugeot Kisbee বাজারে উন্মুক্ত করবে। সেই পর্যন্ত অপেক্ষার প্রহর গুনতেই হবে।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন