ইসরায়েলগামী সকল ফ্লাইট বাতিল করলো এয়ার ইন্ডিয়া

ইরান-ইসরায়েল যুদ্ধ দ্বন্দ্বে নতুন করে এই যুদ্ধের মেঘ ঘনিয়েছে মধ্যপ্রাচ্যে। এবার তার বিশাল প্রভাব পড়লো ভারতেও। বর্তমান অস্থির পরিস্থিতিতে আগামী ৩০ এপ্রিল ২০২৪ পর্যন্ত ইসরায়েল এর শহর তেল আবিব এর সকল ফ্লাইট বাতিল ঘোষণা করেছে ভারতের বিমানসংস্থা এয়ার ইন্ডিয়া।

যাত্রীদের নিরাপত্তা এবং সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া প্রশাশনিক কর্তৃপক্ষ। এর আগেও, গত সপ্তাহে দিল্লি থেকে তেল আবিব এর মধ্যে ফ্লাইট চলাচল বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

ইসরাইলে ফ্লাইট চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

বিগত শুক্রবার (১৯ এপ্রিল, ২০২৪) এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ইসরাইলের তেল আবিব শহরে নিজেদের ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে চলতি মাসে এয়ার ইন্ডিয়ার কোন ফ্লাইট ইসরাইলের তেল আবিব শহরের উদ্দেশ্যে রওনা দেবে না এবং সেখান থেকে কোন ফ্লাইট ভারতে আসবে না।

এয়ার ইন্ডিয়া আরও জানিয়েছে, মধ্যপ্রাচ্যের সার্বিক পরিস্থিতির উপর নজর রাখছে তারা। যেসব যাত্রী এরই মধ্যে ফ্লাইটের টিকিট কেটেছেন, তাদের সাহায্য করবে এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা। ফ্লাইটের টিকিট বাতিলের জন্য অতিরিক্ত কোনো খরচ নেওয়া হবে না।

চলতি মাসের শুরুতে সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। এর জবাবে ইরানের ইসফাহান শহরে হামলা চালিয়ে পরিস্থিতি জটিল করে তুলেছে ইসরায়েল। তবে তেহরান এর দাবি, ইরানে হামলা চালাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল। এইদিকে, ইসরায়েলেও ওই হামলার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন