হার্ডওয়্যারের ড্রাইভার সিডি হারালেও ভয় নেই

আমরা সবাই জানি একজন কম্পিউটার ব্যবহারকারীর কাছে তার কম্পিউটারের মাদারবোর্ড, ভিডিও কার্ড, সাউন্ড কার্ড এবং অন্যান্য হার্ডওয়্যারগুলোর ড্রাইভারের সিডির গুরুত্ব কতটুকু। তবুও শত নিরাপত্তার পরও অনেক সময় আমাদের এই মূল্যবান ড্রাইভারের সিডিগুলো হারিয়ে যায় অথবা নষ্ট হয়ে যায়। হায় আল্লাহ্! এখন কি হবে? কম্পিউটার দিয়ে কি আর কাজ করা যাবে না? এই রকম কিছু যদি ভাবতে শুরু করেন তাহলে বলব আপনি এখনও ১ টাকায় আট মণ চাল পাওয়া যায় সেই যুগে পড়ে আছেন।

উইন্ডোজ দেওয়ার পর অথবা ড্রাইভার সফটওয়্যার নষ্ট হয়ে যাবার পর 3DP Chip নামের ছোট একটি সফটওয়্যারের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার কম্পিউটার হার্ডওয়্যারগুলোর আপডেট ড্রাইভার ইনস্টল দিতে পারবেন। এজন্য আপনার অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
প্রথমে এই লিঙ্ক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। ডাউনলোডের পর সফটওয়্যারটি ওপেন করুন। দেখবেন আপনার কম্পিউটারের যাবতীয় হার্ডওয়্যারগুলোর নাম, আপনার রেম ও কি অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন তা দেখাচ্ছে। এখান থেকে আপনার প্রয়োজনীয় হার্ডওয়্যারের ড্রাইভার বাটনে ক্লিক করুন তারপর ড্রাইভারটি ডাউনলোড করে ইনস্টল করুন।
ব্যাস হয়ে গেল আপনার হার্ডওয়্যারগুলোর ড্রাইভার ইনস্টল করা।

যদি আপনার এই পোস্টটি ভাল লাগে এবং ভবিষ্যৎতে নতুন পোস্টগুলোর নোটিফিকেশন আপনার ইমেইলে পেতে চান তাহলে আমাদের ফ্রী ইমেইল এ্যলার্টে রেজিস্টেশন করুন।

0 টি মন্তব্য :

Comment icon এই পোস্টটা সম্পর্কে মন্তব্য করুন...

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

 
 
 

সাম্প্রতিক পোস্টগুলো

ছোট্ট একটি বিরতি...

সাম্প্রতিক মন্তব্যগুলো