Advertise with ShineMat.com at low cost.
সর্বশেষ আপডেট গুলো:

আত্ববিশ্বাস ছিল, আছে, থাকবে

আজ প্রায় দীর্ঘ এক বছর পর আমার এই ব্লগে লিখতে বসেছি। কিছুই বুঝতে পারছি না কি লিখব আজ। এই এক বছরে আমার জীবনে অনেক সুখ, কষ্ট, হাসি কান্না এসেছে। তারপর ও জীবন কারো জন্য থেমে থাকে না। আমারটাও ছিল না, সব কিছুর মাঝেও নিজেকে স্বাভাবিক রাখার চেষ্টা করেছি। কিন্তু সব কিছু কি আর ভোলা যায়, কিছু কিছু স্মৃতি সারা জীবন হৃদয়ে আঁচড় কাটবে। অতীত কারোর পিছু ছাড়ে না, বর্তমান কিছুতেই থামানো যায় না আর ভবিষ্যত, এটা যেন প্রতিটা মুহূর্ত হাতছানি দিয়ে ডাকে। যখন মনের ইচ্ছামতো কিছু পাই না তখন মানি হয়ত আল্লাহ্ এর চেয়ে ভাল কিছু আমার ভাগ্যে রেখেছে। বিবিএ'র শেষ বর্ষে পড়ছি, একমাত্র ছেলে হিসাবে বাবা মার চোখে আমাকে নিয়ে অনেক স্বপ্ন, আর তাই পৃথিবীর যেকোন ঝড় এলেও বিন্দু পরিমান আত্ববিশ্বাসটুকু আমি হারাব না।

ছোট্ট একটি গল্প বলি, একটি ছোট ছেলে তার বাবাকে নিয়ে জুতা কিনতে গিয়েছে। অনেক খোঁজ করার পর ছেলেটি তার পছন্দমত জুতা পায় নি। বাবা তাকে অন্য এক জোড়া জুতা কিনে দিল। ছেলেটির মন অনেক খারাপ। দোকান থেকে বের হয়ে বাবা তাকে একটি লোককে দেখিয়ে বলে, দেখ তুমি তোমার পছন্দ মতো জুতা পাও নি বলে তোমার মন খারাপ, একবার ভাব তো এই লোকটার দুটো পা-ই নেই।

আমি মানি জীবনে কষ্টটায় বেশী মনে থাকে, অপর দিকে হাজার সুখ এলেও মনে হয় কিছুটা মাত্র ছুঁয়ে গেছে। হাজার প্রতিকূলতার মাঝে নিজের মন মানসিকতা ঠিক রাখাটাই হল সবচেয়ে বড় কৃতিত্ব। এই কথাগুলো কাউকে শুধু শোনানোর জন্য বলছি না, এগুলো আমার জীবনের বাস্তবতা। আমি পেরেছি, এবং পারব।

আজ থেকে এই ব্লগে নিয়মিত লিখার চেষ্টা করব। এই ব্লগের ডোমেইন নামটা আমার নিজের নামে। ভাগ্য ভাল যে, খালি ছিল। ঠিক নিজের নামে নিজের ব্লগ, কোন আলাদা শব্দ বা অক্ষর নেই। ভাবতেই যেন ভাল লাগে। আমার আরো একটি ব্লগ আছে, সেখানে আমি প্রায়ই লিখি। আপনারা ঘুরে আসতে পারেন। এইখানে ক্লিক করুন।

আজ আর কি লিখব। আপনারা আমার পাশে থাকলে অনেক বেশী উৎসাহ পাব। রাত এখন ১:৪৬ মিনিট, বাইরে অনেক বৃষ্টি হচ্ছে, এক মুঠো বৃষ্টির হাজার ফোঁটা ভালবাসা এবং শ্রদ্ধা রইল। ভাল থাকবেন।
  • Blogger Comments
  • Facebook Comments

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।