হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে মাল্টিপল ডিভাইসে

বর্তমানে বেশিরভাগ মানুষই মাল্টিপল ডিভাইস ব্যবহার করে। তাই এই বিষয়টি বিবেচনায় রেখে সম্প্রতি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট মাল্টিপল ডিভাইসে ব্যবহার করার সুবিধা নিয়ে এসেছে। এখন থেকে ফোনসহ ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারে ব্যবহার করা যাবে জনপ্রিয় এই মেসেজিং সেবাটি।

এবার একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট মোবাইলের পাশাপাশি ট্যাবলেট, ল্যাপটপ এবং ডেস্কটপ কম্পিউটারেও ব্যবহার করা যাবে। গ্রাহকদের নতুন এই বিশেষ সুবিধা দিতে ট্যাবলেট পিসির জন্য তৈরি করা হোয়াটসঅ্যাপ সফটওয়্যারটি হালনাগাদ করেছে হোয়াটসঅ্যাপ কোম্পানি। একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী একটি অ্যাকাউন্ট একবারে চারটি লিঙ্কযুক্ত ডিভাইসে ব্যবহার করতে পারবেন।।

একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে একাধিক ডিভাইসে

প্রাথমিকভাবে হোয়াটসঅ্যাপের কিছুসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারীকে হালনাগাদ অ্যাপের সুবিধা পরীক্ষা করার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ। আপডেটেড অ্যাপটি ইনস্টল দিয়ে ট্যাবলেট কম্পিউটারকে প্রাইমারি ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে। এর ফলে প্রাইমারি ডিভাইস সেট করা কম্পিউটারের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের তথ্য সকল তথ্য সেকেন্ডারি ডিভাইস হিসেবে যুক্ত অন্য ডিভাইসে দেখা যাবে এবং ব্যভহার করা যাবে।

হোয়াটসঅ্যাপে আদান প্রদার করা সকল ব্যক্তিগত বার্তা, মিডিয়া এবং কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়, এর ফলে আপনার ডেটা চুরি হবার সম্ভাবনা নেই। এই সুবিধাটি মাল্টিপল ডিভাইসে ব্যবহাবের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। ট্যাবলেট কম্পিউটারের জন্য তৈরি হোয়াটসঅ্যাপের আপডেট সংস্করণ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করার সময় এই ফিচারটির বিষয়ে একটি বিশেষ নোটিফিকেশনও দেখাচ্ছে হোয়াটসঅ্যাপ। নোটিফিকেশনটিতে লেখা আছে, "হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ট্যাবলেট ভার্সন রয়েছে? মূলত, বেটা সংস্করণটি পরিক্ষা করার জন্য হোয়াটসঅ্যাপ ফর ট্যাবলেট ভার্সন অবমুক্ত করা হয়েছে।"

উল্লেখ্য, বর্তমানে হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস ব্যবহারের সুবিধা কাজে লাগিয়ে মোবাইলের পাশাপাশি মোটা চারটি ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। তবে ফোন ও ট্যাবলেট কম্পিউটারে একই ‘হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ না থাকাতে অনেকেই বেশ সমস্যার মুখোমুখি হন। ট্যাবলেট কম্পিউটারের জন্য তৈরি হোয়াটসঅ্যাপের হালনাগাদ সংস্করণ উন্মুক্ত হলে এই সমস্যার সমাধান হয়ে যাবে।

আশা করি এই প্রযুক্তির খরবটি আপনাদের ভাল লেগেছে। অনুগ্রহ করে পোস্টের নিচে শেয়ার এবং কমেন্ট করবেন। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন