কিছুদিনের মধ্যেই ইউটিউবে সার্চ সুবিধায় আসছে নতুন ফিচার

জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে সিনেমা, নাটক অথবা পছন্দের ভিডিও দেখার সময় অনেকেই সময় সল্পতার কারণে উল্লেখযোগ্য এবং বিশেষ বিশেষ দৃশ্যগুলো দেখে শেষ করে ফেলেন। কেউ আবার পুরো ভিডিওর মধ্যে শুধু গান, অ্যাকশন বা পছন্দের দৃশ্যগুলো খোঁজ করেন। যদি ভিডিওটি নতুন পাবলিশ হয়ে থাকে তাহলে আগে থেকে জানা না থাকলে সকলেরই সিনেমা অথবা নাটকের পছন্দের দৃশ্যগুলো মিনিট ধরে খুঁজতে গেলে অনেক কষ্ট করতে হয়, এছাড়া এতে সময়ও লাগে বেশি।

এই সমস্যা সমাধানে সম্প্রতি গুগল কোম্পানি তাদের ইউটিউব প্লাটফর্মে নিয়ে আসছে নতুন সার্চ সুবিধা। বিশেষ এই সার্চ সুবিধা ব্যবহার করে যেকোনো ব্যবহারকারী চাইলেই ভিডিওতে থাকা নির্দিষ্ট দৃশ্যের খোঁজ করতে পারবে। এর ফলে ব্যবহারকারী পুরো ভিডিও না দেখেই ঐ ভিডিওর মধ্যে থাকা পছন্দের দৃশ্যগুলো সহজে সার্চ করে দেখার সুযোগ পাওয়া যাবে।

ভিডিওর মধ্যে থেকে দৃশ্য খোঁজার জন্য ইউটিউবের নতুন সার্চ অপশন


টেক জায়ান্ট গুগলের তথ্যমতে, ইউটিউবে এই সার্চ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা যেকোনো ভিডিওর পছন্দের দৃশ্য বা মুহূর্তের নাম লিখে ভিডিওর শুরুর দিকে সার্চ করলেই সেই দৃশ্য থেকে ভিডিওটি চালু হবে। এর ফলে ভিডিওর পছন্দের দৃশ্য অল্প সময়ের মধ্যেই খুঁজে পাওয়া যাবে।

জানা গেছে, এরই মধ্যে নির্দিষ্ট কিছু ইউটিউব ব্যবহারকারীদের ওপর নির্দিষ্ট সময় থেকে ভিডিওর দৃশ্য সার্চের সুবিধার কার্যকারিতা কতটুকু ফলপ্রসু হবে তা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছে গুগল কোম্পানি। তবে এই বিশেষ সার্চ করার সুবিধাটি কবে নাগাদ সকল ইউটিউবের সকল ব্যবহারকরীদের জন্য উন্মুক্ত করা হবে, তা এখনও জানায়নি ইউটিউবের পেরেন্ট প্রতিষ্ঠান গুগল।

আশা করি এই প্রযুক্তির খরবটি আপনাদের ভাল লেগেছে। অনুগ্রহ করে পোস্টের নিচে শেয়ার এবং কমেন্ট করবেন। ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন