কিভাবে লুকিয়ে বা লক করে রাখবেন ইমো অ্যাপে ব্যক্তিগত চ্যাট?

বিশ্বব্যাপি জনপ্রিয় ভিডিও কলিং, মেসেজিং, সকল ডাটা শেয়ারিং প্ল্যাটফর্ম ইমো অ্যাপ। মার্কিন যুক্তরাষ্ট্রের পেজবাইটস ইনকর্পোরেশন কোম্পানির মালিকানাধীন ইমো একটি পৃথিবীজুড়ে জনপ্রিয় একটি ইনস্ট্যান্ট মেসেজিং এন্ড কমিউনিকেশন প্ল্যাটফর্ম। বিশ্বব্যাপী ১৭০টিরও বেশি দেশে মোট ৬৩টি ভাষাতে ২০০ মিলিয়নেরও বেশি মানুষ নিয়মিত ব্যবহার করে ইমো অ্যাপটি। বিশ্বব্যাপি ইমো দিয়ে প্রতিদিন প্রায় ৫০ মিলিয়নের বেশি মেসেজ আদান প্রদান হয়। পৃথিবীর সকল অনলাইন ব্যবহারকারীদের একটি প্ল্যাটফর্মে সংযুক্ত করেছে।


কিভাবে লুকিয়ে বা লক করে রাখবো ইমোর ব্যক্তিগত চ্যাট?

সকল প্রকার ভার্চুয়াল দূরত্ব ভেঙে দিয়ে অতি সহজে যোগাযোগ ব্যবস্থা তৈরি করে দিয়েছে এই ইমো অ্যাপ। বাংলাদেশের যত মানুষ স্মার্ট মোবাইল ব্যভহার করে তার প্রায় সকল মানুষই ইমো ব্যবহার করে। বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৫০ মিলিয়নের বেশী অডিও কল, ভিডিও কল এবং ছবি আদান প্রদান হয় জনপ্রিয় এই ইমো অ্যাপের মাধ্যমে। প্রিয়জন, বন্ধু এবং কাছে বা দূরের পরিবারের সকল মানুষের সঙ্গে অডিও বা ভিডিও কলে যোগাযোগ করার সহজ একটি মাধ্যম হচ্ছে ইমো। যা সকলের জন্য ফ্রি এবং সহজে ব্যবহারযোগ্য।

এখন থেকে এই ইমো প্ল্যাটফর্মে চাইলে আপনার ব্যক্তিগত সকল চ্যাটের মেসেজ লুকিয়ে রাখতে পারবেন। আপডেটেড ইমো অ্যাপটিতে আছে সিক্রেট চ্যাট নামের বিশেষ একটি ফিচার। যার মাধ্যমে শক্তিশালীভাবে লক করে রাখতে পারবেন আপনার ব্যক্তিগত চ্যাটগুলো। চাইলে আপনার পছন্দমতো যেকোনো পাসওয়ার্ড দিয়ে লক করেও রাখতে পারবেন

হোয়াটসঅ্যাপের সিকিউরিটি সিস্টেমের মতো ইমো কোম্পানিও তার সকল ব্যবহারকারীদেরকে চ্যাটগুলোর প্রতিমুহূর্তের সেশন এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত রাখে। এই নতুন ফিচারটির সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হল প্রচার নিয়ন্ত্রণ ফাংশন। ইমোর এই ফাংশনের অধীনে, যে কেউ তার কোনো ব্যক্তিগত চ্যাটের কথোপকথনের কপি, ফরোয়ার্ড, শেয়ারিং, ডাউনলোড, স্ক্রিনশট বা কোনোভাবেই রেকর্ডিং করতে পারবে না। এই ফিচারটি সকল ইমো ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে কথাবলা এবং ফাইল শেয়ারিং করার সময় আরও বেশি আত্মবিশ্বাসী এবং নিরাপত্তার সঙ্গে যোগাযোগ করতে সক্ষম করবে।

তবে, অনেক ইমো ব্যবহারকরীর অভিযোগ হলো, ইমো অ্যাপে কিছুক্ষন পর পর বিজ্ঞাপন আসাটা যেটা ব্যবহারকারীদেরকে ব্যাপকভাবে বিরক্ত করে যা ইমো কোম্পানির নিয়ন্ত্রন করা দরকার।

ইমোর যেকোনো বিষয়ে আপনার মূল্যবান মতামত আমাদের সাথে কমেন্ট করে শেয়ার করবেন। ভাল থাকবেন।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন