আন্ডারওয়াটার ভিউ : নতুন আকর্ষণ এল গুগল ম্যাপস এ

বিশ্বের অগণিত মানুষের ইন্টারনেট ব্যবহারকারির কাছে গুগল ম্যাপস এর কথা একেবারে পরিচিত একটি কথা। গুগলের সার্চ ইন্ঞ্জিন, ইউটিউব এর পর ব্যবহারের দিক থেকে গুগল ম্যাপস এর স্থান। বিশ্বের অগণিত ইন্টারনেট ব্যবহারকারির কাছে একমাত্র গুগল ম্যাপস ই নির্ভরযোগ্য এবং আকর্ষণীয় ডিজিটাল মানচিত্র।

google maps underwater view

সম্প্রতি অ্যাপল এর অপারেটিং সিস্টেম আইওএস-৬ এ গুগল ম্যাপস এর মানচিত্র ডিফল্ট না রাখায় অ্যাপল ব্যবহারকারিরা চরম ক্ষোভ করেন এবং এ থেকে খুব সহজেই প্রমানিত হয় যে গুগল ম্যাপস এর জনপ্রিয়তা বর্তমান বিশ্বে কতটুকু।

এই জনপ্রিয়তার প্রেক্ষিতে গুগল ম্যাপস কর্তৃপক্ষ সম্প্রতি আরো একটি নতুন ফিচার যোগ করল গুগল ম্যাপস এ। আর সেই নতুন ফিচারটি হল অসাধারন সুন্দর আন্ডারওয়াটার স্ট্রিটভিউ ধরনের দৃশ্য। এতদিন এসকল দৃশ্য শুধুমাত্র পানির নিচে সন্তরনরত স্কুবা ড্রাইভাররাই উপভোগ করতে পারত। কিন্তু এখন থেকে চোখ আটকানো এসব দৃশ্য দেখার সুযোগ পাবে গুগল ম্যাপস ব্যবহারকারিরা, মানে সারা বিশ্বই। দি ক্যটলিন সিভিউ সার্ভের কাছ থেকে সংগ্রহ করা এইসব ছবি প্রদর্শনের মাধ্যমে গভীর পানির নিচে লুকিয়ে থাকা চোখধাধাঁনো এই সব দৃশ্য বিশ্বের সাবার সামনে তুলে ধরতে চাইছে গুগল ম্যাপস। আর তার শুভ শরুটা করেছে বিখ্যাত গ্রেট ব্যারিয়ার রিফ দিয়ে। আমার মতে, নতুন এই ফিচারটি গুগল ম্যাপস এর জনপ্রিয়তা আরো অনেক বাড়িয়ে তুলবে নিঃসন্দেহে।
যদি আপনার এই পোস্টটি ভাল লাগে এবং ভবিষ্যৎতে নতুন পোস্টগুলোর নোটিফিকেশন আপনার ইমেইলে পেতে চান তাহলে আমাদের ফ্রী ইমেইল এ্যলার্টে রেজিস্টেশন করুন।

0 টি মন্তব্য :

Comment icon এই পোস্টটা সম্পর্কে মন্তব্য করুন...

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

 
 
 

সাম্প্রতিক পোস্টগুলো

ছোট্ট একটি বিরতি...

সাম্প্রতিক মন্তব্যগুলো