বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি। এখুনি আবেদন করুন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে যারা আর্থিকভাবে অসচ্ছল সেইসকল শিক্ষার্থীদের উপবৃত্তি, টিউশন ফি ও অন্যান্য নানান সুবিধাদি দেবে। স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের বা ডিগ্রি প্রথম বর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষ) ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারাদেশে অবস্থিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক দেয়া এই উপবৃত্তি, টিউশন ফি ও অন্যান্য সুবিধাদির জন্য আবেদন করতে পারবেন।


প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের বা ডিগ্রির শুধু প্রথম বর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষের) অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি পাওয়ার জন্য নিচে দেয়া লিংকগুলো ভিজিট করুন।

⦿ PDF ফাইলে বিস্তারিত তথ্য

⦿ PDF ডাউনলোড ছাড়া সরাসরি আবেদন করুন।

৮ মে থেকে অনলাইনে এই উপবৃত্তির আবেদন গ্রহণ চলছে। ই-স্টাইপেন্ড সিস্টেমের ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে আবেদন করার লিংকে প্রবেশ করে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা অনলাইনে উপবৃত্তি পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। উপবৃত্তি নিবন্ধনের জন্য প্রয়োজনীয় নির্দেশনা জানতে অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া ব্যবহার নির্দেশিকা অনুসরণ করতে হবে।

বাংলাদেশ সরকারের উপবৃত্তির আবেদনের শেষ তারিখ:

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক উপবৃত্তির জন্য আগ্রহীরা ২৩ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করে থাকে। বর্তমানে মাধ্যমিক পর্যায়ে ৫,০০০ টাকা, উচ্চমাধ্যমিক পর্যায়ে ৮,০০০ টাকা এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০,০০০ টাকা হারে ভর্তি সহায়তা প্রদান করা হচ্ছে।

শিক্ষা বিষয়ে বিভিন্ন আপডেট পেতে SaimooM.com ভিজিট করতে ভুলবেন না। আপনাদের সুস্বাস্থ্য কামনা করি। নিয়মিত পড়াশোনা করবেন। ভাল থাকবেন।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন