আসছে অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপল টিভি দেখার সুবিধা। জেনে নিন বিস্তারিত

অতিদ্রুতই অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপল টিভি দেখার সুযোগ পাবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন কোম্পানি টেক জায়ান্ট অ্যাপল। আইফোন ব্যবহারকারীর সংখ্যা দিনে দিনে বাড়লেও, বিশ্বজুড়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা এখন সর্বোচ্চ পর্যায়ে আছে। আর সেই বিপুল সংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এতদিন অ্যাপল টিভি প্লাস দেখা থেকে বঞ্চিত ছিলেন।


অ্যান্ড্রয়েড ফোনে এবার দেখা যাবে অ্যাপল টিভি

অবশেষে সকল বিধি নিষেধ পেরিয়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে অ্যাপল টিভি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে প্রযুক্তি বিষয়ক সর্ববৃহৎ কোম্পানি অ্যাপল। এর আগে শুধু আইফোন এবং নির্দিষ্ট কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতেই অ্যাপল টিভির প্রোগ্রামগুলো দেখা যেত। তবে এখন অ্যাপল টিভির পরিষেবার পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল টিভি সংস্থা। এরই মধ্যে সকল টেকনিক্যাল বিষয় ঠিকঠাক করার জন্য অ্যাপল ইঞ্জিনিয়ার নিয়োগ করা শুরু করেছে।

অ্যাপল টিভি প্লাসে একাধিক অরিজিনাল টিভি শো, সিনেমা এবং ডকুমেন্টরি দেখানো হয়। তাছাড়া বিশ্বজুড়ে ওটিটি সেবা হিসেবে বেশ জনপ্রিয় এবং এগিয়ে আছে অ্যাপল টিভি প্লাস। এই সুবিধা অ্যান্ড্রয়েড ফোনে চালু হলে ব্যবহারকারীরা অন্যান্য চ্যানেল সহ এইচবিও, শোটাইম ইত্যাদি সকল কিছু সাবস্ক্রাইব করতে পারবেন। অ্যাপল এর নতুন অ্যান্ড্রয়েড অ্যাপের মধ্যে সিনেমা ক্রয় ও ভাড়া নেওয়া যাবে।

জেনে রাখুন, এর আগে অ্যাপল মিউজিকের সঙ্গেও এমনটাই করেছিল কোম্পানিটি। ২০১৫ সালে শুধু আইওএস ডিভাইসের জন্য লঞ্চ করা হয়েছিল অ্যাপল মিউজিক সেবাটি। তবে সেই বছরই অ্যান্ড্রয়েড ফোনেও এই মিউজিক পরিষেবাটি শুরু করার সিদ্ধান্ত নেয় অ্যাপল কোম্পানি। ২০১৯ সালে লঞ্চ হয় অ্যাপল টিভি অ্যাপ এবং এর সকল সেবা। এই ব্লগ পোস্ট লিখা পর্যন্ত অ্যাপল টিভি অ্যাপটি শুধুমাত্র আইফোন ও কিছু অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতেই সীমাবদ্ধ।

মোবাইল ডিভাইস ছাড়াও রোকু, অ্যামাজন ফায়ার স্টিক, প্লে স্টেশন এবং এক্স বক্সেও রোল আউট হওয়া শুরু হয়েছে অ্যাপল টিভি। বিশ্বজুড়ে স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের কাছে অ্যাপল টিভি প্লাসের গ্রাহক এবং জনপ্রিয়তা বাড়াতে এই যুগোপোযোগী এবং দারুন সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল টিভি কর্তৃপক্ষ।

প্রযুক্তি জগতের সকল নতুন নতুন আপডেট পেতে নিয়মিত SaimooM.com ব্লগটি ভিজিট করতে ভুলবেন না। আমরা আপনার সুস্বাস্থ্য কামনা করি। ভাল থাকবেন। ধন্যবাদ।

আর্টিকেলটির মূল উৎস: ShineMat.com

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

এই পোস্টটির সম্পর্কে আপনার মতামত, প্রশ্ন অথবা কিছু জানতে বা জানাতে চাইলে অনুগ্রহ করে নিচে আপনার মন্তব্যটি লিখুন।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুন (0)

নবীনতর পূর্বতন